• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

দীর্ঘতম সমুদ্র সৈকতে মানবিক গোলাম রাব্বানী ও টিম পজিটিভ বাংলাদেশ

সালমান সাজু ন্যাশনাল ডেক্স
আপডেট : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশে সকল মানবিক ও সেচ্ছাসেবী সংগঠন পিছনে ফেলে দিন দিন জনপ্রিয়তার শীর্ষে উঠে আসছে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসুর সাবেক জি এস গোলাম রাব্বানীর টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি)। ইতিমধ্যে মানবিক সংগঠন হিসাবে সবার শীর্ষে রয়েছে টিপিবি। দেশ বিদেশ থেকে প্রতিদিন অগণিত দর্শনার্থী আসেন পর্যটন নগরী কক্সবাজার সমুদ্র সৈকতের সৌন্দর্য উপভোগ করতে। কিন্তু সড়কজুড়ে যত্রতত্র ময়লা-আবর্জনায় বিরক্ত পর্যটকরা। এতে সৈকত উপভোগ করতে আসা দর্শনার্থীরা হারাচ্ছে আগ্রহ। তাই টিম পজিটিভ বাংলাদেশের ব্যাতিক্রমধর্মী উদ্যোগ।

টিপিবির প্রতিষ্ঠাতা গোলাম রাব্বানীর বিষয়টি নজরে আসার পর কক্সবাজার শহরের প্রাণকেন্দ্র কলাতলী ও ডলফিন মোড় এলাকার শতাধিক অবৈধ স্থাপনা ও ময়লা আবর্জনার ভাগাড় অপসারণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘টিম পজিটিভ বাংলাদেশ’ (টিপিবি) এর কক্সবাজার শাখার কর্মীরা, এতে প্রায় অর্ধশত কর্মী অংশ নেয় টিপিবি’র।

মানবতার ফেরীওয়ালা গোলাম রাব্বানীর নির্দেশনায় আজ ২০ডিসেম্বর রোজ রবিবার সকাল থেকে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী ও সুগন্ধা পয়েন্টের প্রবেশ পথ থেকে প্রায় অর্ধ কিলোমিটার এলাকার রাস্তাসহ দু-পাশের ময়লা-আবর্জনা ও অবৈধ স্থাপনা অপসারণ করার দায়িত্ব পালন করেন টিপিবির কর্মীরা।

কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলি পয়েন্টে সড়কের অধিকাংশ জায়গায় ময়লা-আবর্জনা দিয়ে পরিপূর্ণ রাস্তাঘাট। এতে পর্যটকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কের পাশে নোংরা পানি ও আবর্জনায় বিরক্ত পথচারীসহ আগত দর্শনার্থীরা। সমুদ্র সৈকতের লাবণী পয়েন্ট, কলাতলি পয়েন্ট ও সুগন্ধা পয়েন্টের সড়কের এমন বেহাল দশা দেখে গোলাম রাব্বানীর নির্দেশে আজ থেকে মাঠে নেমেছে ‘টিম পজিটিভ বাংলাদেশ’(টিপিবি)।

দূর দূরান্ত থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে আসা পর্যটকরা জানান, এই করোনা পরিস্থিতির মধ্যে কিছুটা স্বস্তি পেতে গত বৃহস্পতিবার সমুদ্রসৈকতের নির্মল বাতাস খেতে পরিবার নিয়ে এখানে ছুটে এসেছি। কিন্তু বাস থেকে নেমেই রাস্তার অপরিচ্ছন্ন পরিবেশটা সত্যি আমাদের কাম্য নয়। আজ দেখলাম দেশের সর্ববৃহৎ সেচ্ছাসেবী সংগঠন টিপিবি কর্মীরা রাস্তাঘাট পরিস্কার করছে। এটা সত্যি ভাল উদ্যোগ এজন্য গোলাম রাব্বানীকে সাধুবাদ জানাচ্ছি আমরা।

বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রাব্বানী বলেন, আমরা ‘টিম পজিটিভ বাংলাদেশে’র কর্মীরা সকাল থেকে পরিচ্ছন্নতার জন্য কাজ করছি। আমরা প্রথমে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মহোদয়কে সঙ্গে নিয়ে সরাসরি অনেক গুলো স্থান পরিদর্শন করেছি। বিভিন্ন স্থান থেকে আগত দর্শনার্থীরা বাস থেকে নেমেই রাস্তার এমন অপরিচ্ছন্ন বেহাল দশা দেখে বিব্রত হচ্ছে। তাই তাদের এই দুর্ভোগ যেন আর পোহাতে না হয় তাই টিম পজিটিভ বাংলাদেশ এমন উদ্যোগ নিয়েছে। এবং আমরা পরিপূর্ণ সফল করার চেষ্টা চালাবো।

গোলাম রাব্বানী আরও বলেন, এ সকল রাস্তাঘাট আগামী দুদিনের মধ্যেই পর্যটকদের জন্য হাঁটার উপযোগী হয়ে যাবে ইনশাআল্লাহ। টিম পজিটিভ বাংলাদেশের কর্মীদের সাথে মিলে মিশে কাজ করতে আরও যোগ দিয়েছেন বিডি ক্লিন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা। পর্যায়ক্রমে এ পর্যটন নগরীর অন্যান্য স্থানের অবৈধ স্থাপনা ও ময়লা-আবর্জনাও অপসারণের উদ্যোগ নেয়া হবে। সবাই আমাদের সাথে থেকে সহযোগিতা করবেন এমনটাই আশা রাখি।
সূত্র – দৈনিক বাংলাদেশের বানী
বিডিনিউজ ইউরোপ / ২১ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ